#Quote

আমাদের দেশে আত্মসচেতনতার অভাব রয়েছে। আমাদের দেশের মানুষ ধর্মভীরু। তাই ধর্মীয় অনুশাসনের ক্ষেত্র যথেষ্ট বিস্তৃত। নারী সমাজকে মূল ধর্মীয় চিন্তা-চেতনার সঠিক ব্যাখ্যা দেওয়া হয় না। বরং ধর্মকে রাষ্ট্রীয় স্বার্থে ব্যবহার করা হয়।

Facebook
Twitter
More Quotes
নারী যে পুরুষের জন্য কাঁদে সেই পুরুষই নারীকে ফেলায় মরন ফাঁদে।
সমাজের আসল রূপ, আমিই দেখেছি! কারণ আমি মধ্যবিত্ত!!
নারী তুমি যত সুন্দরই হও না কেন যদি চরিত্রহীন হও তাহলে তোমার কোন মূল্য নেই।
সমাজ সংসার মিছে সব, মিছে এ জীবনের কলরব। কেবলই আঁখি দিয়ে আঁখির সুধা পিয়ে হৃদয় দিয়ে হৃদি অনুভব – আঁধারে মিশে গেছে আর সব।- রবীন্দ্রনাথ ঠাকুর
আমরা হেঁটেছি যারা নির্জন খড়ের মাঠে পউষ সন্ধ্যায়, দেখেছি মাঠের পারে নরম নদীর নারী ছড়াতেছে ফুল কুয়াশার কবেকার পাড়াগার মেয়েদের মতো যেন হায় তারা সব আমরা দেখেছি যারা অন্ধকারে আকন্দ ধুন্দুল জোনাকিতে ভরে, গেছে যে মাঠে ফসল নাই তাহার শিয়রে চুপে দাঁড়ায়েছে চাঁদ কোনো সাধ নাই তার ফসলের তরে - জীবনানন্দ দাশ
আমি মনে করি, উপযুক্ত শিক্ষাই পারে একটি মেয়েকে সামাজিক, মানসিক ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে। যে-কোনো ধরনের অন্যায় ও বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সাহসও শিক্ষাই দিতে পারে।
বর্তমান সময়ে রাজনীতিতে মানুষ সচেতন হচ্ছে, সচেতনতার কারণে প্রতিযোগিতা বাড়ছে, প্রতিযোগিতা বৃদ্ধির কারণে স্বচ্ছতা আসছে, যার কারণে সমাজকল্যাণ ও উন্নয়নের কাজে বেশী নজর দেওয়া হচ্ছে।
ধর্ম যেখানে রাজনীতির হাতিয়ার হয়ে দাঁড়ায় শান্তি সেখান থেকে দৌড়ে পালায়। - রেদোয়ান মাসুদ
নারীর হৃদয় হলো এমন একটা জায়গা যেখানে গেলে সব পুরুষই নিজেকে হারিয়ে ফেলে।
মানবতাই মানুষের একমাত্র ধর্ম হওয়া উচিত। -বার্নার্ড রাসেল