#Quote

একজন চরিত্রবান নারীর কখনো একজন চরিত্রহীন ছেলে বন্ধু হতে পারে না।

Facebook
Twitter
More Quotes
সময়ের পরিস্থিতিতেই বুঝা যাবে কে আপন আর কে পর। কে প্রকৃত বন্ধু, আর কে স্বার্থের জন্য আপনার অন্তচক্ষুর আড়ালে বন্ধুর অভিনয় করে বেড়ায়।
তোমার এক বন্ধুর সাথে অন্য কোনো বন্ধুকে পরিচয় বা বন্ধুত্ব করিয়ে দিলে মানে দুই বন্ধুকেই হারিয়ে ফেললে। একসময় দেখা যাবে তোমার ঐ দুই বন্ধু একে অপরের ঘনিষ্ট বন্ধু হয়ে গেছে আর তুমি দুজনেরই শত্রু হয়ে গেছ।
প্রিয় বন্ধু তোমার জীবনের একটি অংশ হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। তুমি সকল মায়ার বাঁধন ছিড়ে আজ প্রবাস জীবন গ্রহণ করতে চলেছ। আজ তোমার অভাবটা আমার জীবনে হারে হারে অনুভব করতে পারছি। বিদায় বেলা একটি কথাই বলতে চাই, খুব তাড়াতাড়ি আমাদের মাঝে আবার ফিরে এসো বন্ধু
মানুষের জীবনে এমন কিছু সময় আছে যখন সে নিজেকে সবচেয়ে একা অনুভব করে। আর তখন রক্তের সম্পর্কের পরে যে নিঃস্বার্থভাবে পাশে থাকে সে হলো বন্ধু।
বন্ধু বিয়ে তো করতে যাচ্ছিস, জেল থেকে আমি বলছি ই।
যে ঘরে কন্যা সন্তান জন্ম নেয়, সেখানে সর্বদা সৌভাগ্য বিরাজ করে। একজন কন্যা তার পিতার হৃদয়ে বাস করে এবং মায়ের সত্যিকারের বন্ধু হয়ে ওঠে।
ন্যায় ও সত্যের পথ কঠিন পথ এই কঠিন পথ আমি বেছে নিয়েছি
প্রিয় বন্ধুরা তারাই যারা আমাদের হৃদয়, আমাদের মনের কথা জানে এবং যেভাবেই হোক আমাদের তাদের বন্ধু হিসেবে বেছে নেয়। এমনকি যখন তারা পরবর্তী জীবনে চলে যায়, তখনও আমি অনুভব করি যে তারা আমাকে আমার সেরা ব্যক্তি হতে উৎসাহিত করছে।
সবসময় আমি বৃষ্টিকে একটি ব্যাধির নিরাময় মনে করি, যা একটি বিশ্বস্ত বন্ধুর ন্যায় আরেক বন্ধুকে আয়েশ জোগায়। - ডগলাস কুপলান্ড
আসবে আবার আশিন-হাওয়া শিশিরনা ছেঁচা রাত্রি থাকবে সবাই থাকবে না এই মরণ পথের যাত্রী আসবে শিশির-রাত্রি! থাকবে পাশে বন্ধু স্বজন থাকবে রাতে বাহুর বাঁধন বঁধুর বুকের পরশনে আমার পরশ আনবে মনে বিষিয়ে ও বুক উঠবে বুঝবে সেদিন বুঝবে