#Quote

ফাগুনের নবীন আনন্দে গানখানি গাঁথিলাম ছন্দে; দিল তারে বনবীথি কোকিলের কলগীতি, ভরি দিল বকুলের গন্ধে – রবীন্দ্রনাথ ঠাকুর

Facebook
Twitter
More Quotes
এসো নবীন,গ্রহণ করো প্রভাতে রবির কর,প্রখর তাপ, প্রবল বর্ষণের তেজ,আলো আঁধারির খেলা।সকলকেই বরণ করিয়া লইতে হবে। দুঃখ ও আনন্দবোধের সীমারেখা দূর আকাশে ঠেলিয়া দাও।—সংগৃহীত ।
যে নবীন খোলা মনে প্রবীণকে আর তার অভিজ্ঞতাকে সম্মানের সাথে বরণ করিয়া নিতে পারে,বুদ্ধিমত্তায় তার চেয়ে প্রবীণ আর কেউ হতে পারে না।—প্রসিধ কৃষ্ণা।
এসো হে নবীন, নির্মল ভালোবাসায় হও রংধনুর রঙে রঙিন, শত বাধা-বিপত্তি পেছনে ফেলে, পায়ে পায়ে অগ্রসরমান হও ঢাকের তালে তালে। – রুনা লায়লা (বাংলা কবিতা.কম)
নবীনের বরণে প্রবীণের স্নেহ আর উচ্ছ্বাস দেখিতে পাইব, জানিবে জয়রথ সেই পথ দিয়াই যাত্রা করিবে। এবং এ বিষয়ে নিশ্চিত থাকিও। — শত্রুঘ্ন কুমার৷
এসেছে শত পুষ্পের দল করেছি তাদের বরণ। হাতে হাতে শোভা পাবে তাদের দেওয়া ফুল। বিশাল এই পৃথিবী সৃষ্টি হয়েছে সব, সৃষ্টির বরণে হচ্ছে কলরব। প্রতিদিনই নবীন বাড়বে, প্রবীণ হবে সবাই। আদর্শকে পুঁজি করে থাকব মোরা ভাই – ভাই। রোগে শোকে কাতর হলে, সবাই আসবে দলে দলে করবে সবাই জয়। আমরা তোমাদের পাশে থাকব, নেইকো যে আর ভয়। - আপন দেবনাথ
ফিরে ফিরে বারবার সে এসেছে প্রতিটি বারে সেই সে নবীন পহেলা বৈশাখ, শুভকামনায় নববর্ষ রঙিন- সংগৃহীত
নবীন পাতায় ছেয়ে গেছে গাছ, রঙিন পোশাকে সেজেছে প্রকৃতি।
যে পুরাতন,যে নতূন নবীনকে বরণ করিয়া লইতে ভয় পায়,শঙ্কিত হয়। বুঝিয়া লইবে,তাহার অর্জন ততখানি খাঁটি নয়। তাহার মধ্যে কোথাও এক মস্ত বড় ফাঁকি।—যোগেন্দ্র শর্মা।
এসো হে নবীন, এগিয়ে চল অবিরাম,অন্তহীন ভোরের সূর্যের প্রথম আলো, স্বপ্নডানা মেলে জয়ের অগ্নি হৃদয়ে ঢালো। -রুনা লায়লা বাংলা কবিতা.কম
হে নবীন,বরণের পুষ্প ডালার সামনে মাথাকে নত রাখতে শিখো।যত দ্রুত তুমি স্পর্ধায় মাথা তুলে দাঁড়াবে,ততটাই দ্রুত তুমি মাটিতে পতিত হবে।—নিকুঞ্জ মাধব।