#Quote

আমাদের চাষীরা হল সবচেয়ে দুঃখী ও নির্যাতিত শ্রেণী এবং তাদের অবস্থার উন্নতির জন্যে আমাদের উদ্যোগের বিরাট অংশ অবশ্যই তাদের পেছনে নিয়োজিত করতে হবে।

Facebook
Twitter
More Quotes
আমরা প্রত্যেকেই আমাদের আদর্শের দ্বারা নিজেদের বিচার করতে আগ্রহী; তবে আমাদের উচিৎ নিজেদের কাজ দ্বারা নিজেদের বিচার করা।
আমাদের মনে রাখতে হবে: একটি বই, একটি কলম, একটি শিশু এবং একজন শিক্ষক বিশ্বকে পরিবর্তন করতে পারে। – মালালা ইউসুফজাই
আমাদের শিক্ষকরা সব সময় বলতো, ততটুকুই যানো তার উপর, আমল করতে থাক, কারণ যানলে ওলা কামিয়াবি হাসিল করতে তখনই পারে, যদি ততটুকু যানে তার উপর আমল করতে পারে।
রোজা এই চেতনা আমাদের সবার হৃদয়ে থাকুক এবং আমাদের আত্মাকে ভিতর থেকে আলোকিত করুক।— মনিকা জনসন
দুঃখ নিয়ে আমাদের বিচার করা উচিত। এটি আমাদেরকে আমাদের স্বপ্ন ও প্রত্যাশাগুলি মূল্যায়ন করতে সাহায্য করে - রবীন্দ্রনাথ ঠাকুর
আমাদের বাসনায় ছিলো কিছু ভুলবোধ প্রাপ্যের পূর্ণতা তাই এতো মনে হয় নিঃস্ব করুন, তাই এতো পাওয়াকেও মনে হয় ব্যর্থতা, মনে হয় ম্লান ।
আমাদের গ্রামে ওই ধরনের ঘাস দেখে ভালো লেগেছিল- অংক পরীক্ষায় নিজের বয়েস পাওয়ার হেডস্যার যেই কান-মলে ঘোড়ার প্রসঙ্গ তুললেন, আমি তখন ঘোড়ার ঘাস কাটি’ শুনে সহপাঠিগণ হেসে টপকালো শ্রেণী থেকে শ্রেণী… ততদিনে ঘোড়ারা শেখেনি ঘাস খেতে-ঘোটকির বয়েস তখন সতেরো অথবা কুড়ি। - মারজুক রাসেল
আমাদের কিছুই ছিল না অথচ প্রতিদিনই আমারা কিছু না কিছু হারাই আবার নতুন কিছু হারানোর ভয়ে থাকি। আমাদের জন্ম হয়েছে খালি হাতে মৃত্যু হবে খালি হাতে অথচ চলে যাওয়ার সময় অনেক না পাওয়ার আক্ষেপ নিয়ে যাই।
অস্পষ্টতায় ভরা দূরের কিছুর চেয়ে কাছের স্পষ্ট কিছু দেখাই আমাদের দরকার। - ডেল কার্নেগি
সাম্প্রদায়িকতা যেন মাথাচারা দিয়ে উঠতে না পারে। ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র বাংলাদেশ। মুসলমান তার ধর্মকর্ম করবে। হিন্দু তার ধর্মকর্ম করবে। বৌদ্ধ তার ধর্মকর্ম করবে। কেউ কাউকে বাধা দিতে পারবে না।