#Quote

সবাইকে একসাথে সমান গুরুত্ব দেওয়া সম্ভব নয়, তাই সে চেষ্টা করাও উচিত নয়।

Facebook
Twitter
More Quotes
সফল মানুষ হওয়ার চেষ্টা না করে বরং মূল্যবান মানুষ হয়ে উঠুন ।
চেষ্টা করলে অনেক কিছু শুরু করতে পারবে কিন্তু ধৈর্য ধারন করতে না পারলে কোনো ফল ভোগ করতে পারবে না।
যখনই কোন ভগ্নী মস্তক উত্তোলনের চেষ্টা করিয়াছেন, অমনি ধর্মের দোহাই বা শাস্ত্রের বচনরূপ অস্ত্রাঘাতে তাঁহার মস্তক চূর্ণ হইয়াছে। আমরা প্রথমতঃ যাহা মানি নাই, তাহা পরে ধর্মের আদেশ ভাবিয়া শিরোধার্য করিয়াছি। আমাদিগকে অন্ধকারে রাখিবার জন্য পুরুষগণ ……ঐ ধর্মগ্রন্থগুলিকে ঈশ্বরের আদেশপত্র বলিয়া প্রচার করিয়াছেন। এই ধর্মগ্রন্থগুলি পুরুষ রচিত বিধি-ব্যবস্থা ভিন্ন আর কিছুই নহে। - বেগম রোকেয়া
আমি কখনই কারোর Attention পাওয়ার চেষ্টা করিনি, যতক্ষণ না তোমার টা পেয়েছি
বিচারক যখন ফায়সালা করে এবং চিন্তা ভাবনা করে সত্যে পৌছার চেষ্টা করে, তারপর সঠিক সিদ্ধান্তে পৌছে যায়, তার জন্য দুইটি পুরস্কার রয়েছে। আর ফায়সালা করতে গিয়ে সে যদি ভুল করে ফেলে তবুও তার জন্য একটি পুরস্কার আছে। - হযরত মুহাম্মদ (স.)
আমরা সর্বদাই আগামী দু’বছরে যা ঘটবে সেগুলিকে বেশি গুরুত্ব দেই, আর আগামী দশ বছরে যা ঘটতে চলেছে তাকে অবহেলা করি। কখনোই নিজেকে অবহেলা করবেন না।
পরিবর্তন ছাড়া উন্নতি সম্ভব নয় এবং যারা নিজেদের মনকে পালটাতে পারে না, তারা কোনও কিছুই বদলাতে পারে না। - জর্জ বার্নার্ড শ'
তুমি সর্বদা আমার মন জুড়ে অবস্থান করো, তুমি আমাকে হাজার কষ্ট দিলেও তোমাকে ভোলা সম্ভব নয়।
টাকার জন্য চারটি নিয়ম: যতটা পাওনা – পাৱত সব আদায় করাে । যতােটা পার – সঞ্চয় করাে । দেনা – যতােটা পার মিটিয়ে ফেল । খাটাও – যতােটা খাটানাে সম্ভব ।
মনের অনেক দরজা আছে, সেখান দিয়ে অসংখ্যজন প্রবেশ করে এবং বের হয়ে যায় তাই সবাইকে মনে রাখা সম্ভব হয় না। - টমাস কেস্পিস।