#Quote

পরস্পর রাজি হয়ে ব্যবসা করা বৈধ’ (৪ সংখ্যক সূরা নিসা আয়াত ২৯)

Facebook
Twitter
More Quotes
পরোপকার করার জন্য সৃজনশীলতার প্রয়োজন হয়ে থাকে। ঠিক যেমন পরিমান ধ্যান আর কৌশল একটা ব্যবসাকে তৈরী করার জন্য প্রয়োজন। - বিল গেটস
নতুন চিন্তা রাজনীতির নতুন দিশা নির্ধারণ করে। কেউ কেউ রাজনীতিকে শুধু লাভের ব্যবসা বলে মনে করেন।
ভালোবাসা মানে হলো পরস্পরকে বুঝতে পারা চোখের দিকে তাকিয়ে মনের কথাগুলো বুঝে নেওয়া।
হে ঈমানদারগণ! তোমরা একে অপরের সম্পদ অন্যায়ভাবে গ্রাস করো না। কেবলমাত্র তোমাদের পরস্পরের সম্মতিক্রমে যে ব্যবসা করা হয় তা বৈধ।’ (সুরা নিসা ২৯)
আমাদের ভাগ্যটাই শুধু পরস্পরের সাথে জুড়ে নেই আমাদের মনটাও জুড়ে আছে একে অপরের সাথে কারণ আমরা শুধু স্বামী-স্ত্রীই না আমরা পরস্পরের সবচেয়ে প্রিয় বন্ধু
ব্যবসার জগতে তারাই সবচাইতে বেশী সফল, যারা তাদের সবচেয়ে ভালো লাগার কাজটি করছে। - ওয়ারেন বাফেট
মানুষ যদি আপনাকে পছন্দ করে, তারা আপনার কথা শুনবে, আর মানুষ যদি আপনাকে বিশ্বাস করে, তাহলে তারা আপনার সাথে ব্যবসা করবে । — জিগ জিগ্লার ( লেখক, বক্তা ও ব্যবসায়ী )
হযরত আবু হোরায়রা (রা.) হতে বর্ণিত। তিনি বলেন, নবী করীম (সা.) বলেছেন, আল্লাহ বলেন- কারবারের দুই অংশীদারের কোন একজন যে পর্যন্ত খেয়ানতে লিপ্ত না হয় সে পর্যন্ত আমি তাদের সঙ্গেই অবস্থান করি। কিন্তু তাদের কেউ যখন খেয়ানত শুরু করে, তখন আমি তাদেরকে পরিত্যাগ করি। অন্য এক বর্ণনা মতে তখন তাদের মাঝখানে শয়তান এসে যায়। (আবু দাউদ)
সালাত সমাপ্ত হলে তোমরা পৃথিবীতে ছড়িয়ে পড়বে এবং আল্লাহর অনুগ্রহ সন্ধান করবে ও আল্লাহকে বেশি স্মরণ করবে যাতে তোমরা সফলকাম হও।
ব্যবসা-বাণিজ্য সম্পূর্ণ বৈধ । কিন্তু অধিকাংশ ব্যবসায়ী মিথ্যা কসম করে । নিজের পণ্যের ব্যাপারে মিথ্যা মিথ্যা বিবরণ দেয় । এভাবে অধিকাংশ মানুষ গোনাহগার হয়ে যায় । আল্লাহর পানাহ! আল্লাহর পানাহ! — হযরত মোহাম্মদ (সঃ)