#Quote

হযরত আবু সাঈদ খুদরী (রা.) হতে বর্ণিত, তিনি বলেন, নবী করীম (সা.) বলেছেন, সত্যবাদী ও আমানতদার ব্যবসায়ী কিয়ামতের দিন নবী, সিদ্দিক এবং শহীদানদের সঙ্গে থাকবে।’ (তিরমিযি)

Facebook
Twitter
More Quotes
সালাত সমাপ্ত হলে তোমরা পৃথিবীতে ছড়িয়ে পড়বে এবং আল্লাহর অনুগ্রহ সন্ধান করবে ও আল্লাহকে বেশি স্মরণ করবে যাতে তোমরা সফলকাম হও।
সেসব লোক, যাদের ব্যবসা- বাণিজ্য এবং ক্রয়-বিক্রয় আল্লাহর স্মরণ থেকে এবং সালাত কায়েম ও জাকাত প্রদান করা থেকে বিরত রাখে না, তারা ভয় করে সে দিনকে যেদিন তাদের অন্তর ও দৃষ্টি বিপর্যস্ত হয়ে পড়বে’ (২৪ সংখ্যক সূরা আন নূর। আয়াত ৩৭)
হযরত রাফে ইবনে খাদিজ (রা.) হতে বর্ণিত। তিনি বলেন, একদা হুজুর (সা.)কে জিজ্ঞেস করা হলো, হে আল্লাহর নবী! মানুষের যাবতীয় উপার্জনের মধ্যে কোনটি সবচেয়ে পবিত্র? হুজুর (সা.) বললেন, মানুষ নিজ হাতে যা কামাই করে এবং হালাল ব্যবসার মাধ্যমে যা উপার্জন করে। (মেশকাত)
ব্যবসা এর শুধুমাত্র দুটি কাজ – মার্কেটিং এবং নতুনত্ব । — পিটার ড্রকার
জীবনে সবসময় সত্যবাদী থাকাটা সহজ নাও হতে পারে, তবুও সত্যের পথেই মুক্তি।
এমন লোকেরা যাদেরকে ব্যবসা-বাণিজ্য ও ক্রয়-বিক্রয় আল্লাহর স্মরণ থেকে, নামাজ কায়েম করা থাকে এবং যাকাত প্রদান করা থেকে বিরত রাখে না। তারা ভয় করে সেই দিনকে, যেদিন অন্তর ও দৃষ্টিসমূহ উল্টে যাবে।’ ( সুরা নূর ৩৭)
সফল হওয়ার জন্য ব্যবসার প্রতি আপনার মন থাকতে হবে এবং মনের মধ্যে আপনার ব্যবসা থাকতে হবে । — টমাস ওয়াটসন
শ্রেষ্ঠ মানুষ হলো সে, যার অন্তর পরিচ্ছন্ন ও মুখ সত্যবাদী । — ইবনে মাজাহ
যে ব্যক্তির মধ্যে বুদ্ধিমান এবং সত্যবাদী গুনাগুন নেই সেই ব্যক্তির সাথে কখনো সঙ্গ আশা করবে না কারণ অসাধু ব্যক্তিরা সর্বদাই তোমাকে শুধু কু পরামর্শ আর কু-বুদ্ধি দিয়ে পাপ করাতে বাধ্য করবে।
বুদ্ধিমান এবং সত্যবাদী ব্যক্তি ছাড়া জীবনে আর কারো সঙ্গ কামনা করো না।