#Quote

এমনভাবে অধ্যায়ন করবে, যেন তোমার সময়াভাব নেই, তুমি চিরজীবী। এমনভাবে জীবনযাত্রা নির্বাহ করবে, যেন মনে হয় তুমি আগামীকালই মারা যাবে। - মহাত্মা গান্ধী

Facebook
Twitter
More Quotes
আমি অবশ্যই তোমাদেরকে কিছু না কিছু দিয়ে পরীক্ষায় ফেলবোই: মাঝে মধ্যে তোমাদেরকে বিপদের আতঙ্ক, ক্ষুধার কষ্ট দিয়ে, সম্পদ, জীবন, পণ্য, ফল-ফসল হারানোর মধ্য দিয়ে। আর যারা কষ্টের মধ্যেও ধৈর্য–নিষ্ঠার সাথে চেষ্টা করে, তাদেরকে সুসংবাদ দাও। - আল কুরআন
তবু ও আমি ক্রমশই অপেক্ষা করছি মৃত্যু আসুক। আমার এই অপেক্ষার কোন অন্ত নেই। সত্যিই মৃত্যু আসুক।জলের ছোঁয়া পেয়ে যেন মিলিয়ে না যায়।
নদীর স্রোতে জীবনের পথে এগিয়ে চলা। নদীর ঢেউয়ের মধ্যে লুকিয়ে থাকে প্রকৃতির সঙ্গীত। নদীর তীরে বসে সেই সুরের মধ্যে হারিয়ে যাই, জীবনের রঙিন ছন্দ খুঁজে পাই।
জীবনের বড় শিক্ষা, বাবু, কাউকে বা কিছুতেই ভয় পাবেন না। - ফ্রাঙ্ক সিনাত্রা
একলা একা পথ চলতেই হবে,তাই কি ভয় পেতে হবে?জীবন যুদ্ধে নেমেছি কবে, হারিনি কেউ জিতেছি সবে।চলতি পথে আধার নেমেছে, আর নেমেছে বৃষ্টি।ভোরের আলোতে সূর্য নেমেছে,থমকে যায়নি দৃষ্টি। আজো একলা চলা সেই রাজপথে,বেঁচে থাকাতে জাগায় প্রত্যয়। এক বিন্দু ঘামের মূল কখনো হবে না অপচয়। বীরের গল্প বহু শুনেছি, আমি তাদের আদর্শে গড়ি আমার চলার পথ।কোনো বাঁধা বিপত্তির তোয়াক্কা করি না এই আমার শপথ।
অনেক কিছুু জীবন থেকে হারিয়ে গেছে! তবুও কোনো অভিযোগ নেই! কারণ আল্লাহ একদিন এর চেয়ে উত্তম জিনিস দেবেন।
জীবন, আপনি যখন অন্য পরিকল্পনা তৈরি করতে ব্যস্ত হন তখন ঘটে। – জন লেনন
জীবনে ভালো কিছু অর্জন করতে হলে, পাহাড়ের মত বিপদ দেখে থেমে গেলে চলবে না।
“টাকা গাছের পাতার মতো, এর অভাবে জীবন অন্ধকার হয়ে যায়।” – জন স্টেইনবেক
জীবন একটি বই,প্রতিটি অধ্যায়ে নতুন শিক্ষা।