#Quote

পাখিকে জিজ্ঞেস করো নিরিবিলি, পক্ষপাতহীন পাখি বিস্তারিত সংবাদ জানাবে কী কী ব্যথা এবং আর্দ্রতা রেখেছে দখল করে আশৈশব আমার একালা, আমি কতো একা, কতোখানি ক্ষত আর ক্ষতি নিয়ে বেদনার অনুকূলে প্রবাহিত আমার জীবন - হেলাল হাফিজ

Facebook
Twitter
More Quotes
গান শোনাল ভোরের পাখি,, এখনও কেউ ঘুমাও নাকি? আমি তোমায় কত ডাকি, এবার একটু খোল আঁখি… কেটে গেল রাত্রি কাল, তোমায় জানাই শুভ সকাল।
বনের পাখি কখনই খাঁচায় থাকতে চায় না । — হেনরিক ইবসেন
খাঁচার ভিতর অচিন পাখি কমনে আসে যায়, ধরতে পারলে মনোবেড়ি দিতেম পাখির পায়। - লালন
তুমি যদি পাখি হতে আমি হতাম গাছ । তোমায় নিয়ে থাকতাম আমি সারা বছর বারো মাস।
এই কষ্টে বুক ফেটে যায় আদর করে সোহাগ করে পালিয়া ছিলাম যেই পাখিরে। খাঁচা থেকে উইড়া চইলা গেলরে, ধরার মতো শক্তি নেই সামর্থ্য নেই রাখার মত টাকা নেই।
তুমি আকাশ, আমি পাখি, তোমার সাথে উড়তে চাই, জগতের কোনো ঝড় আমায় আটকাতে পারবে না।
সুন্দর এই সকাল,, পাখিদের সাথে,, এক রাশ সুখের আলো নিয়ে পাঠালাম তোমার জানালার কাছে… আর প্রজাপতির ডানায় লিখে দিলাম… শুভ সকাল।
ভোরের স্নিগ্ধ আলোই ঘুম ভাঙালো ভোরের পাখি গান শুনাল দূর আকাশের ঝাপসা আলো কানে কানে বলে গেল সকাল যে হয়ে এল তোমরা সবাই আছো ভালো শুভ সকাল।
ভালোবাসা একটা পাখি যখন খাঁচায় থাকে তখন মানুষ তাকে মুক্ত করে দিতে চায়। আর যখন খোলা আকাশে তাকে ডানা ঝাপটাতে দেখে তখন খাঁচায় বন্দী করতে চায়।
ভালোবাসা রঙিন প্রজাপতির মতো উড়ে উড়ে ছন্দ তুলে যায়। কিন্তু চলে যাওয়া মাত্রই সেখানে এক বিবর্ন বিষণ্নতা নেমে আসে। - জন ম্যান্সফিল্ড