#Quote

যে মরিতে জানে সুখের অধিকার তাহারই। যে জয় করে ভোগ করা তাহাকেই সাজে। - রবীন্দ্রনাথ ঠাকুর

Facebook
Twitter
More Quotes
যখর তুমি নাচবে, কল্পনা করবে যে তোমার সামনে কোনো দর্শক নেই। দেখবে তোমার সেরা নাচ তখনই বেরিয়ে আসবে৷ যখন গাইবে তখন মনে করবে তুমি একাই গাইছো। তোমার সামনে কেউ নেই। দেখবে পৃথিবীতে তুমি স্বর্গের সুখ পেয়ে যাবে।
কেউ ভালোবাসা পেলে এমন কি সুখ ছাড়াও সে বাঁচতে পারে। -দস্তয়েভস্কি।
অন্য কারো সুখ ও সম্পত্তির সাথে নিজের অবস্থার তুলনা করে যে ব্যাক্তি হতাশামূলক দীর্ঘশ্বাস ফেলে, ঈশ্বর তার সুখ সম্পত্তি আরো হ্রাস করিয়ে দেন৷ তাই তোমার যা আছে তাই নিয়ে খুশি থাকার চেষ্টা করো এবং নিজেকে আরও উন্নত করার চেষ্টা চালিয়ে যাও।
হাসিমাখা মুখ রেখো হাস্যোজ্জ্বল বন্ধুত্বকে অটুট রেখো এটাই তোমার বল। সুখে-দুঃখে সর্বক্ষনে এই বন্ধুকে পাবে কাছে জন্মদিনের শুভেচ্ছা দিলাম দেরি হয়ে না যায় পাছে।
আপনার দাম্পত্য জীবন যদি সুখের না হয় তাহলে আপনার জীবনের কোনো মূল্য খুঁজে পাবেন না। তাহলে আপনাকে সারা জীবন বিরক্তবোধ হয়ে চলতে হবে।
তরবারি গ্রহণ করতে হয় উচ্চশিরে উদ্ধত হস্ত তুলে, মালা গ্রহণ করতে হয় উচ্চশির অবনমিত করে, উদ্ধত হস্ত যুক্ত করে ললাট ঠেকিয়ে।— কাজী নজরুল ইসলাম
পারব না আমি তোমার ছাড়া ঐ নীল আকাশটাকে ভালবাসতে খুঁজব না আমি তুমি ছাড়া অন্য কোনো সুখের কিনারা।
তুমি যেখান থেকেই আসো না কেন, স্বপ্ন দেখার ও তা সফল করার অধিকার তোমার আছে – লুপিটা আমোনদি (কেনিয়ায় জন্মগ্রহণকারী হলিউড অভিনেত্রী)
তারাও সুখ চায়। আর তারা তখনই সুখ পায় যখন কিনা তারা প্রবাস থেকে নিজের দেশে কিছু নিয়ে আসে বা প্রিয় মানুষদের হাতে তুলে দিতে পারে তাদের কষ্টের টাকা। তারা তখন আনন্দ পায়, সুখে আত্মহারা হয়ে ওঠে। তাদের কাছে তখন মনে হয় তাদের প্রবাস জীবন সার্থক
আমাকে যে যা বলে চুপ চাপ শুনি কারণ জবাব দেওয়ার অধিকার শুধু সময় কে দিয়ে রেখেছি।