#Quote

অনুভবে পাই ভালোবেসে যায় সব সোহাগ উজাড় করে দিতে চাই তোমাকে।

Facebook
Twitter
More Quotes
যতবার ভেবেছি আরো একবার ফিরে দেখি তোমাকে ততবারই তোমার দেওয়া অবহেলা ঘিরে ফেলেছে আমাকে ৷
আমার সাথে চলতে পারো, আমায় সব বলতে পারো, আমার সাথে হাঁটবে কী রাতে,জ্যোৎস্না ভেজা সবুজ ঘাসে? আমার সাথে কবিতা লেখা তোমায় সেদিন প্রথম দেখা, আমার আজ অবাক মন, তোমার সাথে অকারণ৷ হাতটি নিতে পারো ধরে তোমার হাতে আলতো করে, এই জীবন তোমাকে দিলাম, জেনো,শুধু তোমারই ছিলাম।
পরিচিত সুর বাজে না আর কানে, কেউ তো আর বলে না ভালোবাসি তোমাকে
গাইতে ব’সে কন্ঠ ছিঁড়ে আসবে যখন কান্না, ব’লবে সবাই-“ সেই যে পথিক তার শেখানো গান না?’’ আসবে ভেঙে কান্না! প’ড়বে মনে আমার সোহাগ, কন্ঠে তোমার কাঁদবে বেহাগ! প’ড়বে মনে অনেক ফাঁকি অশ্র”-হারা কঠিন আঁখি ঘন ঘন মুছবে- বুঝবে সেদিন বুঝবে!- কাজী নজরুল ইসলাম
এই কষ্টে বুক ফেটে যায় আদর করে সোহাগ করে পালিয়া ছিলাম যেই পাখিরে। খাঁচা থেকে উইড়া চইলা গেলরে, ধরার মতো শক্তি নেই সামর্থ্য নেই রাখার মত টাকা নেই।
তোমাকে নিয়ে আমার সমস্ত অনুভূতিগুলো যদি প্রকাশ্যে আনতে পারতাম, তবে হয়তো ভালোবাসার এক অভিনব জগৎ তৈরি করতে পারতাম।
যদিও তুমি আমার স্বপ্নের ‘শ্রী’,যতবার দেখি তোমায় ফিরে পাই অন্য এক অনুভূতি । চোখ তো শুধু তোমায় চায়, ঘুরে ফিরে সেই তোমাকেই পায়, চেনা মানুষ যেমন অচেনা কে খুঁজে পায়।
আমি সেদিন ও দুহাত উজাড় করে এসেছিলাম, আর তুমি সেদিন ও আমায় দিয়েছিলে অবহেলা। আজ রিক্তহস্ত আমি। আর আজ তুমি শূন্য ঝুলি পূর্ণ করে নিতে এসেছ।
তোমাকে দিলাম ভোরের পাখি, রাত জাগাটা আমার হোক, তোমাকে দিলাম চাঁদের হাসি, অমাবস্যার তারারা আমার হোক।
ফুটবে আবার দোলন চাঁপা চৈতী-রাতের চাঁদনী,আকাশ-ছাওয়া তারায় তারায় বাজবে আমার কাঁদনী-চৈতী-রাতের চাঁদনী।ঋতুর পরে ফিরবে ঋতু,সেদিন-হে মোর সোহাগ-ভীতু!চাইবে কেঁদে নীল নভো গা’য়,আমার মতন চোখ ভ’রে চায় যে-তারা তা’য় খুঁজবে-বুঝবে সেদিন বুঝবে! - কাজী নজরুল ইসলাম