#Quote

ছাত্রছাত্রীকে ভালো রাজনীতিবিদ হতে হলে তার মধ্যে থাকতে হবে সৎ সাহস এবং সত্যের পথে চলার আকাঙ্ক্ষা তবেই সেই ছাত্র রাজনীতি করার মাধ্যমে জীবনে সফলতা অর্জন করতে পারে।

Facebook
Twitter
More Quotes
ছাত্র রাজনীতিতে একজন রাজনৈতিক নেতাকে তার যোগ্যতার ভিত্তিতে মূল্যায়ন করা উচিত।
তোমরা যারা রাজনীতি করতে চাও তারা মন থেকে করো কারণ ছাত্র অবস্থায় রাজনীতি করা গেলে ভবিষ্যতে তোমার জন্য খুব ভালো হবে।
ছাত্র রাজনীতি বিভিন্ন কারণে আজ বদনাম হয়ে আছে এই অবস্থার সৃষ্টি হয়েছে ছাত্রদের কারণেই আর মানুষের এরূপ চিন্তায় পরিবর্তনও আনতে পারে সমাজের ছাত্রছাত্রীরাই। তাই ছাত্র রাজনীতি করা ভালো কিন্তু এর অপব্যবহার না করে বরং সঠিক ব্যবহার করা উচিত।
বর্তমান যুগের ছাত্রদের নতুন চিন্তাধারাই রাজনীতির নতুন দিশা নির্ধারণ করে।
দেশকে সংগঠন করতে চাইলে প্রত্যেক ছাত্রদের রাজনীতির সঙ্গে যুক্ত হতে হবে।
আমি আমার দাড়ি কেটে ফেলার কথা ভাবছি না। কারণ, আমি আমার দাড়িতেই অভ্যস্ত এবং আমার দাড়ি আমার দেশের জন্য অনেক অর্থ বহন করে। সুশাসনের জন্য আমরা যেদিন আমাদের অঙ্গীকার পূরণ করতে পারব, সেদিন আমি দাড়ি কাটব। – ফিদেল কাস্ত্রো
রাজনীতির মতন সুন্দর জিনিস এই পৃথিবীতে আর নাই তাই ছাত্রজীবন থেকেই রাজনীতির নিয়মনীতি বুঝতে হবে কারণ ছাত্ররাজনীতির মধ্য দিয়ে এগিয়ে গিয়েই দেশের হাল ধরতে শিখতে হবে।
আমাদের সমাজে বহু যুবক নিজের অধিকার থেকে বঞ্চিত, আর এইসব অধিকার হয়তো আন্দোলন না করে পাওয়া যাবে না। তবে অনেকেই এরূপ আন্দোলন শুরু করার ক্ষেত্রে ভীতু মনোভাব রাখে সেক্ষেত্রে ছাত্র রাজনীতি করার মধ্য দিয়েই হয়তো তাদের ভবিষ্যতের অধিকার আদায়ে সাহসের যোগান হবে।
জনগণের সমস্যার সমাধান করাই সফল ছাত্র রাজনীতির বৈশিষ্ট্য হওয়া উচিৎ।
বর্তমানে সময়ে দেশের তরুণ-ছাত্র রাজনীতিবিদরা যদি সঠিক দিকনির্দেশনা না পায় তবে ২০ বছর পরে তরুণ-ছাত্র জনতা বৃদ্ধ বয়সে উপনীত হয়ে গেলে তখন তারা সমাজের বোঝা হয়ে দাঁড়াবে।